GM MEDIA

জাতীয় পরিচয়পত্রে যুক্ত হচ্ছে শিক্ষাগত যোগ্যতা: অর্থমন্ত্রী


জাতীয় পরিচয়পত্রে নতুন করে শিক্ষাগত যোগ্যতা যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি জানান, জাতীয় পরিচয়পত্রে এতোদিন ৬টি বিষয়ের উল্লেখ থাকতো। এখন আরও দুটি বিষয় (শিক্ষা ও স্থানান্তর) সংযুক্ত করার জন্য পাইলট প্রকল্প হাতে নেয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে আয়োজিত সিভিল রেজিস্ট্রেশন অ্যান্ড ভাইটাল স্ট্যাটিসটিকস (সিআরভিএস) আন্তর্জাতিক সম্মেলনে অর্থমন্ত্রী একথা বলেন।

তিন দিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ক্যাবিনেট ডিভিশন সিআরভিএস সচিবালয়। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি ইডওয়ার্ড বিয়াগবেডার, মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইটাল স্ট্র্যাটেজিসের ভাইস প্রেসিডেন্ট ফিলিপ ডব্লিউ স্টিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় জানানো হয়, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিগুলোর পরিধি বাড়াতে সিআরভিএসকে আরো তথ্য সমৃদ্ধ করা হচ্ছে। অর্থমন্ত্রী বলেন, এটা সারা দেশে বাস্তবায়ন হলে নাগরিকরা রাষ্ট্রীয় সেবা গ্রহণের ক্ষেত্রে আরও বেশি সুযোগ-সুবিধা নিতে পারবেন। এটা নাগরিক সেবার পরিধি আরও এক ধাপ বাড়িয়ে দেবে।

No comments

Powered by Blogger.