GM MEDIA

বাংলা চলচ্চিত্রের অন্যতম শ্রেষ্ঠ অভিনেত্রী শাবনুরের জন্মদিন আজ


১৯৭৯ সালে ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলা নাভারন জন্মগ্রহণ করেন।  রোমান্টিক নায়িকা শাবনূর দীর্ঘ ২২ বছর যাবৎ সফলতার সাথে অভিনয় করে চলেছেন। তার আসল নাম শারমিন নাহার নূপুর হলেও পর্দায় আসার পর নাম পরিবর্তন করে নাম রাখা হয় শাবনুর। দক্ষ অভিনয় এবং সুনিপন নৃত্যের কারণে অভিনয় শুরুর পর থেকে ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্রে প্রথম অবস্থান ধরে রাখেন। গ্রামীণ বা শহুরে আধুনিক তরুণী যেকোন চরিত্রে মানানসই এই নায়িকা।

চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত চাঁদনী রাতের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন করেন এই নায়িকা। আনন্দ অশ্রু, মন মানে না, বিয়ের ফুল,সপ্নের বাসর, মোল্লাবাড়ির বউ, এবাদত তার বিখ্যাত ছবি। এছাড়া প্রেমের তাজমহল,চাদের মত বউ, বুক ভরা ভালবাসা, বউ শাশুড়ির যুদ্ধ ,চার সতিনের ঘরসহ অসখ্য ব্যবসা সফল ছবি উপহার দেন।
এছাড়া তার উল্লেখযোগ্য চলচ্চিত্র:
সুজন সখী,মহামিলন,স্বপ্নের ঠিকানা,তোমাকে চাই,আত্নসাৎ,শেষ ঠিকানা, রঙ্গীন উজান ভাটি,এ বাধন যাবে না ছিঁড়ে,নারীর মন,দুই বধূ এক স্বামী,এভাবেই ভালবাসা হয়,এক টাকার বউ,শ্বশুরবাড়ী জিন্দাবাদ,বিক্ষোভ,বিচার হবে।
পুরস্কার সন্মাননাঃ
দুই নয়নের আলো সিনেমার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
এছাড়া পেয়েছেন বাচসাস পুরস্কার। এমনকি সবচেয়ে বেশি ১২ বার মেরিল প্রথম আলো পুরস্কার পেয়েছেন মফস্বলের এই নায়িকা। এজন্য এই নায়িকাকে বাংলা সিনেমার কুইন অতঃপর মহারানী বলা হয়।

No comments

Powered by Blogger.