GM MEDIA

সোনামণির কোমল ত্বকের যত্ন হোক শতভাগ নিরাপদ প্রসাধনী

 

সোনামণির কোমল ত্বকের যত্ন হোক শতভাগ নিরাপদ প্রসাধনী
মায়ের কোল জুড়ে যখন আসে তার ফুটফুটে সোনামণি তখন তার মত আনন্দ বোধহয় আর কিছুতেই নেই। নবজাতকের জন্মের পর মায়ের পুরো পৃথিবীটাই থাকে তার সন্তানকে ঘিরে। তার সর্বোচ্চ নিরাপত্তা ও যত্ন নিশ্চিত করাই তখন মায়ের প্রধান লক্ষ্য হয়ে ওঠে।  

মায়েদেরকে যে বিষয় গুলো নিয়ে সবচেয়ে বেশি ভাবতে হয় তা হল বাচ্চার খাবার ও ত্বকের যত্ন। নবজাতকের জন্য বুকের দুধের যেমন কোন বিকল্প নেই ঠিক তেমনি তার কোমল ত্বকের যত্নে যেটাই ব্যবহার করা হোক না কেন, অবশ্যই তা হতে হবে ১০০ ভাগ নিরাপদ। সাধারণত শিশুদের ত্বক হয় খুবই নরম ও কোমল, তাই প্রাপ্তবয়স্ক মানুষের চেয়ে শিশুদের ত্বক স্বভাবতই অনেক বেশি স্পর্শকাতর। তাই শিশুর ত্বকে প্রাপ্তবয়স্কদের চেয়ে একটু বেশীই যত্নের প্রয়োজন হয়। 

সময়ের সাথে সাথে বাচ্চাদের ত্বকের প্রাকৃতিক আত্মরক্ষামূলক বাধা বিকশিত হয়, তাই শুরুর বছরগুলিতে তাদের ত্বকে নিরাপদ এবং কোমল প্রোডাক্টগুলি ব্যবহার করা উচিত। একারণে সঠিক পণ্য ব্যবহার না করলে শিশুর ত্বকে বেশ কিছু সমস্যা দেখা দিতে পারে। সেজন্য আপনার সোনামণির জন্য একটি পণ্য ব্যবহার করার আগে বেশ কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত। 

বাজারে আজকাল যে সমস্ত প্রসাধন সামগ্রী পাওয়া যাচ্ছে, তার বেশীরভাগেই রয়েছে প্যারাবেন নামক কেমিক্যাল এর উপস্থিতি। 

হিন্দুস্তান টাইমস-এর তথ্য অনুযায়ী, প্যারাবেন প্রসাধনীতে ব্যবহৃত হয় প্রিজারভেটিভ হিসেবে, যা প্রসাধনীর পচন রোধে সাহায্য করে। প্যারাবেন ব্রেস্ট ক্যান্সার কোষের বৃদ্ধির কারণ হতে পারে বলে বিশেষজ্ঞরা ইতোমধ্যে এমনটাই মন্তব্য করেছেন। এমনকি গবেষণায় দেখা গেছে বেশ কিছু প্যারাবেন এর চরিত্র ইস্ট্রোজেন হরমোনের মত। শিশুদের ত্বক নাজুক হওয়ায় প্যারাবেনের ক্ষতিকর প্রভাব পড়ার আশংকা অনেক বেশি থাকে। এমনকি প্যারাবেন এর সাথে ইস্ট্রোজেন হরমোন উৎপাদনের প্রতিক্রিয়ার কারণে শিশুদের শরীরে খুব মারাত্মক ধরনের এলার্জি হতে পারে। 

বর্তমানে অনেকে প্রসাধন উৎপাদনকারী প্রতিষ্ঠান বাজারে তাদের পণ্য বিপণন করছে। যাদের মধ্যে গুণগত মানের দিকটায় সতর্কতা মেনে পণ্য উৎপাদন করছে ম্যারিকো বাংলাদেশের একটি স্বনামধন্য ব্র্যান্ড প্যারাসুট জাস্ট ফর বেবি। শিশুর কোমল ত্বকের নিরাপদ সুরক্ষার কথা বিবেচনায় রেখে প্যারাসুট জাস্ট ফর বেবি নিয়ে এসেছে শতভাগ প্রাকৃতিক ময়েশ্চারাইজার ও শতভাগ নিরাপদ উপাদান সমৃদ্ধ, পিএইচ ব্যালেন্সড, রং মুক্ত, প্যারাবেন মুক্ত এবং সেফ কসমেটিক্স অস্ট্রেলিয়া কর্তৃক মেডসেফ প্রত্যায়িত পণ্য। ১০০ ভাগ নিরাপদ উপাদানে তৈরি পণ্যগুলোতে রয়েছে ১০০ ভাগ প্রাকৃতিক ময়েশ্চারাইজার যা শিশুর কোমল ত্বককে সুরক্ষা দেয়। প্যারাসুট জাস্ট ফর বেবি শিশুদের জন্য তৈরি করছে ফেস ক্রিম, র‍্যাশ ক্রিম, বেবি ওয়াশ, বেবি লোশন, বেবি পাউডার এবং বেবি সোপ। বাংলাদেশে যাত্রা শুরু করার পর থেকেই বাজারে সেফ বেবি কেয়ার পণ্যের ঘাটতি পূরণ করে চলেছে এই ব্র্যান্ডটি। 

প্যারাসুট জাস্ট ফর বেবি ব্র্যান্ডের পণ্যগুলো দেশের যেকোন সুপার শপ, নিকটস্থ দোকানে ও শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্মসমূহে পাওয়া যাচ্ছে। লাখো মায়েরা প্যারাসুট জাস্ট ফর বেবি-এর পণ্যের উপর আস্থা রেখেছেন। ব্র্যান্ডের সেফ পণ্য ব্যবহার ও সুপারিশের অভিজ্ঞতাই এই আস্থার ভিত্তি। তাই নিঃসন্দেহে আপনিও অবিচল আস্থা রাখতে পারেন প্যারাসুট জাস্ট ফর বেবি-এর পণ্যগুলোর উপর। 

প্রাকৃতিক উৎস থেকে সংগৃহীত ময়েশ্চারাইজার সমৃদ্ধ 
পৃথক গ্রাহক জরিপের উপর ভিত্তি করে
বিস্তারিত জানতে ভিজিট করুন:  https://justforbaby.co/products 

No comments

Powered by Blogger.